৭ কলেজের ভর্তি পরীক্ষা শুরু

১৩ নভেম্বর ২০২১, ১২:০৭ পিএম | আপডেট: ২৭ নভেম্বর ২০২১, ০৯:০৬ এএম


৭ কলেজের ভর্তি পরীক্ষা শুরু
ছবি সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাতটি কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। আজ শনিবার (১৩ নভেম্বর) সকাল ১০টায় রাজধানীর ১০টি কেন্দ্রে একযোগে ২০২১-২২ শিক্ষাবর্ষের এ ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। চলবে বেলা ১১টা পর্যন্ত।

সাত কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষে ‘কলা ও সামাজিক বিজ্ঞান’ ইউনিটের ভর্তি পরীক্ষার কেন্দ্র দশটি হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি কবি নজরুল কলেজ, মিরপুর বাঙলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, নটরডেম কলেজ, রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ ও ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ।

হঠাৎ বৃষ্টিতে কিছুটা ভোগান্তি পোহাতে হয়েছে পরীক্ষায় অংশ নিতে আসা শিক্ষার্থীদের। রাজধানীর ঢাকা কলেজ কেন্দ্র ঘুরে দেখা যায়, শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে কেন্দ্রে প্রবেশ করছেন। তবে হঠাৎ বৃষ্টিতে ভোগান্তিতে পড়েন দূর-দূরান্ত থেকে আসা শিক্ষার্থী এবং অভিভাবকরা। বৃষ্টিতে ভিজেই পরীক্ষার্থীদের হলে প্রবেশ করতে হয় এবং বাইরে অপেক্ষমাণ অভিভাবকদেরও বৃষ্টিতে ভিজে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

এ বছর কলা ও সমাজবিজ্ঞান অনুষদের বিভাগগুলোতে সাত কলেজে মোট আসন সংখ্যা ১৪ হাজার ৩৫০টি। এর মধ্যে ঢাকা কলেজে আসন সংখ্যা ২ হাজার ৪২৫টি, ইডেন মহিলা কলেজে আসন সংখ্যা ৩ হাজার ১৫৫টি, সরকারি তিতুমীর কলেজে আসন সংখ্যা ৩ হাজার ৩০০টি, কবি নজরুল সরকারি কলেজে আসন সংখ্যা ১ হাজার ৬০০টি, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে আসন সংখ্যা ১ হাজার ২৫০টি, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজে আসন সংখ্যা ১ হাজার ১৮০টি ও সরকারি বাঙলা কলেজে আসন রয়েছে ১ হাজার ৪৪০টি। পরীক্ষার জন্য আবেদন করেছেন ৩০ হাজার ৮২৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।


বিভাগ : শিক্ষা