ঠাকুরগাঁওয়ে নির্বাচনি সহিংসতায় নিহত ৩

২৯ নভেম্বর ২০২১, ০৫:২৫ পিএম | আপডেট: ২৫ জানুয়ারি ২০২২, ০১:৫২ পিএম


ঠাকুরগাঁওয়ে নির্বাচনি সহিংসতায় নিহত ৩
ছবি সংগৃহীত

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় নির্বাচনি সহিংসতায় ৩ জন নিহত হয়েছেন। গতকাল রবিবার উপজেলার খনগাঁও ইউনিয়নের ঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটগণনার পরে ফল ঘোষণাকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে ৩ জন নিহত এবং অন্তত ৪ জন আহতের অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, সাহাবলি হুসেন (৩৫) এবং মজাহারুল (৪০) নামের দুইজন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হন এবং আদিত্য নামে আরো একজন রংপুর নিয়ে যাওয়ার পথে মারা যান। তাদের ববাড়ি ঘিডোব গ্রামে। গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন আরো ৫ জন। তাদের পীরগঞ্জ ও ঠাকুরগাঁও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওই কেন্দ্রে দায়িত্বরত গ্রামপুলিশ সদস্য সগেন্দ্রনাথ জানান, রবিবার রাত ৮টার দিকে ভোটের ফলাফল গণনা পর বিএনপি সমর্থিত প্রার্থী নুরুজ্জামান ও তার সমর্থকরা প্রিজাইডিং অফিসারসহ প্রশাসনের কর্মকর্তাদের ঘিরে ফেলে। এরপর পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে এলে তার গাড়ি ভাঙচুর করে, সড়ক অবরোধ করে। প্রায় দেড়ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে আসলে তাদের ওপর আক্রমণের চেষ্টা করা হয়। এসময় আইনশৃঙ্খলার বাহিনীর সদস্যরা কয়েক রাউন্ড গুলি ছুড়ে। এতে হতাহতের ঘটনা ঘটে।

পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গির আলম বলেন, দুই জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আরো একজন মারা যাওয়ার খবর পাওয়া গেছে।