সিলেটে শান্তির খোঁজে সপরিবারে ইসলাম গ্রহণ

০৫ অক্টোবর ২০২১, ০৪:৪১ এএম | আপডেট: ২৩ জানুয়ারি ২০২২, ১১:৪৭ পিএম


সিলেটে শান্তির খোঁজে সপরিবারে ইসলাম গ্রহণ
ছবি সংগৃহীত

শান্তির খোঁজে সপরিবারে হিন্দু ধর্ম থেকে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার টুকেরবাজার এলাকার এক পরিবার। আজ সোমবার দুপুরে তারা নোটারি পাবলিক সিলেট কার্যালয়ে হাজির হয়ে সনাতন ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। নাবালক দুই সন্তানের পক্ষে হলফকারী শিশুর পিতা সম্রাট মজুমদার।

জানা গেছে, সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ইসলামপুর পশ্চিম ইউনিয়নের টুকেরবাজার এলাকার মন্টু মজুমদারের ছেলে সম্রাট মজুমদার (২৯), তার স্ত্রী সুরভী চৌধুরী (২৬) ও তাদের মেয়ে স্নেহা মজুমদার (৫) এবং ছেলে সাফসি মজুমদারকে নিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

সনাতন ধর্ম পরিবর্তন করে সম্রাট মজুমদারের নাম পরিবর্তন করে রাখেন মো. আব্দুর রহমান, তার স্ত্রী সুরভী চৌধুরী নাম পরিবর্তন করে রাখেন মোছা. আয়েশা সিদ্দিকা ও তাদের মেয়ে স্নেহা মজুমদারের নাম পরিবর্তন করে রাখেন মোছা. ফাতেমা সিদ্দিকা এবং ছেলে সাফসি মজুমদারের নাম পরিবর্তন করে রাখেন মোহাম্মদ আব্দুল্লাহ।

নওমুসলিম মো. আব্দুর রহমান বলেন, ইসলাম শান্তির ধর্ম। এ ধর্মে রয়েছে মানুষের জন্য কল্যাণকর জীবন ব্যবস্থা। এমন আত্মোপলব্ধি থেকেই হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছি।

এর আগে শুক্রবার বিকালে উপজেলার ইসলামপুর বায়তুল জান্নাত জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি আল-আমিনের কাছে সপরিবারে কালেমা পাঠ করে ধর্মান্তরিত হয়েছেন বলে জানান তিনি।